Sunday, April 5, 2015

নারায়ণগঞ্জে সাত খুন : মন্ত্রীর জামাতাকে রক্ষার জন্যই তদন্তে বিলম্ব

নারায়ণগঞ্জে সাত খুন : মন্ত্রীর জামাতাকে রক্ষার জন্যই তদন্তে বিলম্ব


Artile

মন্ত্রীর জামাতাকে রক্ষা করতেই নারায়ণগঞ্জের সাত খুন মামলার অভিযোগপত্র জমা দিতে দেরি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। বহুল আলোচিত এ মামলার বেশির ভাগ আসামি ধরা পড়েছেন, তাঁরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন। তদন্তকারী এ-সংক্রান্ত যাবতীয় তথ্যপ্রমাণ হাতে পেলেও অভিযোগপত্র দিতে পারেননি। এ মাসের ২৭ তারিখ এ ঘটনার এক বছর পূর্ণ হবে।

মন্ত্রীর জামাতা হলেন র্যাব-১১-এর সাবেক অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ। সাত খুনে জড়িত থাকার কথা তিনি স্বীকারও করেছেন। তাঁকে রক্ষার জন্য অভিযোগপত্র দিতে দেরি হচ্ছে কি না, জানতে চাইলে নারায়ণগঞ্জের পুলিশ সুপার খন্দকার মহিদ উদ্দিন গতকাল শনিবার প্রথম আলোকে বলেন, 'তদন্ত শেষ করে ফেলা হয়েছে। এক সপ্তাহের মধ্যে অভিযোগপত্র দেওয়া হবে। তদন্তে কাউকে ছাড় দেওয়া হয়নি।'

এদিকে মামলার অন্যতম আসামি নূর হোসেনকে ভারতের কারাগার থেকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে সরকারের ভেতরে কোনো তৎপরতা নেই বললেই চলে। তাঁকে ফিরিয়ে আনার যে উদ্যোগ, সেটা কেবল দুই দেশের চিঠি চালাচালির মধ্যেই সীমাবদ্ধ।
জানতে চাইলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রথম আলোকে বলেন, নূর হোসেনকে প্রক্রিয়া মেনেই দেশে ফিরিয়ে আনার কাজ চলছে। এ জন্য মন্ত্রণালয় ভারত সরকারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। তিনি বলেন, এই মামলায় অনেক আসামি ধরা হয়েছে। শিগগিরই অভিযোগপত্র দেওয়া হবে।

__._,_.___

No comments:

Post a Comment